About Us

“সেরা বাংলার সেরা পণ্য” স্লোগান নিয়ে সেরা বাংলা ৬৪ বাংলাদেশের সর্ব প্রথম ই-কমার্স প্ল্যাটফর্ম, যা দেশের ৬৪ জেলায় ছড়িয়ে থাকা সুজলা সুফলা পণ্য গুলো এক জায়গায় নিয়ে এসেছে। ১ জুলাই ২০২০ থেকে যাত্রাশুরু করে শুনামের সাথে গ্রাহক সেবা দিয়ে যাচ্ছে সেরা বাংলা ৬৪।

সেরা বাংলা ৬৪ এর উদ্যোক্তাগণ

ইকবাল বাহার

ইকবাল বাহার

সহ- প্রতিষ্ঠাতা

ইকবাল বাহার, একজন উদ্যোক্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, মেন্টর, ইন্সপিরেশানাল স্পিকার, নিউজ প্রেজেন্টার ও বিজনেস প্রোগ্রাম অ্যাংকর। তিনি চার্টার্ড আকাউনটেন্সি (ইন্টার), এম কম ও এমবিএ করেন। ইন্টারনেট কোম্পানিতে চাকরী দিয়ে তার কর্ম জীবন শুরু করেন। চাকরী জীবনেও অত্যন্ত সফল ইকবাল বাহার খুব অল্প বয়সে একটি মাল্টিনেশানাল কোম্পানির জেনারেল ম্যানেজার হন।

মাল্টিনেশানাল কোম্পানির লোভনীয় চাকরী থেকে ইস্তফা দিয়ে “চাকরী করবো না চাকরী দেব" এই দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ শুরু করেন নিজের কোম্পানিতে। উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখেন চাকরী জীবনের শুরুতেই। তিনি অপ্টিমেক্স কমিউনিকেশানলিমিটেড, আলাদীন ডট কম ও ইউটিভি এন্টারটেইনমেন্ট ডট কম, সেরা বাংলা ৬৪ নামক ৪টি কোম্পানির উদ্যোক্তা ও ম্যানেজিং ডিরেক্টর।

তিনি "নিজের বলার মতো একটা গল্প" এর প্রেসিডেন্ট ও প্রতিষ্ঠাতা। বাংলাদেশের ৬৪ জেলা ও ৫০টি দেশের প্রবাসী বাংলাদেশী সহ মোট ৩০০,০০০ তরুণ-তরুণীদেরকে ১০টি ব্যাচের মাধ্যমে টানা ৯০ দিন করে বিনামুল্যে অর্থাৎ কোন ফি ছাড়া উদ্যোক্তা বিষয়ক মূল্যবোধ, ভলান্টিয়ারিং ও ৯ টি স্কিলস নিয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে এই প্লাটফর্ম থেকে।

তৌহিদ হোসেন

তৌহিদ হোসেন

সহ- প্রতিষ্ঠাতা

তৌহিদ হোসেন, গত ১৮ বছরের বেশি সময় ধরে আইটি ইন্ডাস্ট্রিতে কাজ করছেন। তিনি ফিফোটেক এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক এবং দৈনিক এইদিন পত্রিকার সম্পাদক। এছাড়া তিনি বাংলাদেশ এসোসিয়েশন অব কলসেন্টার এন্ড আউটসোর্সিং (বাক্য) এর মহাসচিব, ইন্ডাস্ট্রি স্কিল কাউন্সিল এর কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি প্রতিনিয়ত বিভিন্ন সামাজিক এবং সৃজনশীল কাজ করে চলেছেন। এর বাইরে তিনি মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস মনিটরিং অর্গানাইজেশন এর ট্রাস্টি। এছাড়াও তিনি দেশ ও দেশের বাইরে বাংলাদেশের আইটি খাতের উন্নয়ন এর লক্ষ্যে কাজ করছেন। তার লক্ষ্য ও উদ্দেশ্য তরুণদের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বেকারত্ব নিরসন।